নিজ থেকে আমার একটু খোঁজ কি নেয়া যায়না?
বলছিনা যে সারাদিন আমায় ভেবেভেবে কর পার,
আমি জানি তুমি ভীষণ ব্যাস্ত।
আমিতো চাইনা যে আমার কথা ভেবেভেবে তুমি কাঁদো;
এতো আবেগের প্রেম এখন বেশ হাস্যকর।
সবাই কি আর আমার মত গোপাল ভাঁড় আছে এখন!
যে লোক হাসিয়ে বেড়াবে? নেই জানি।
কেমন আছি এটাতো জানতে পার,
খেয়েছি কিনা দুপুর বেলা, সর্দিটা সেরেছে কিনা;
আচ্ছা যাকগে আমার কথা থাক এখন।
তোমার সাইনাসের ব্যাথা কি বেড়েছিল?
খুব দুশ্চিন্তা হয় আমার, আইসক্রিম খেওনা তুমি,
নিজকে দিওনা একফোঁটা কষ্টও,
যদি দেবার থাকে কিছু কষ্ট আমাকে দিও,
সব যদি নাও নিতে পারি কিছুতো নেব!


সাইনাসের ব্যাথা না নিতে পারি, মাথায়তো হাত বুলিয়ে দেব।
জড়িয়ে ধরে কাঁদতে দেব, চোখে চোখ রেখে হাঁসতে দেব,
বুকে মাথা রেখে ঘুমোতে দেবো।
বেসুরো গলায় শোনাব তোমায় ঘুমপাড়ানির গান।


আমি তেমন কিছু চাইনা, সকালে এক কাপ চা,
দুপুরের খানা নিজেই খাব গরম করে, ওভেন তো আছেই,
রাতে শুধু খেতে ডেকো, পাতে তুলে দিও বাড়াবাড়ি ভাত,
জোর করে দিও সব্জি ভাঁজি, এক টুকরো বাড়তি মাংস।
অযথাই জড়িয়ে ধরে কান্না কোর, পাগলি বলে হাসিয়ে দেবো।


বলছিনা যে সারাদিন আমায় ভেবেভেবে কর পার,
আমি জানি তুমি ভীষণ ব্যাস্ত,
শুধু একটু জিজ্ঞেস কর, “অ্যাই তুমি ক্যামন আছ?”
শুধু একটু বোলো, “আজ রাতে তাড়াতাড়ি এসো”।
দুজন মিলে গুনবো তারা ছাদে বসে।


বলছিনা যে সারাদিন আমায় ভেবেভেবে কর পার,
আমি জানি তুমি ভীষণ ব্যাস্ত ...