হে নারী;
তোমার অপেক্ষায়
আমার দুই যুগ গেছে পাড়ি।
একটু ভালবেসে আহ্লাদ করে কিছুক্ষণ
আমি তোমায় পেতে কত কি করেছি পণ !
হাজার বার প্রেমের ছলে বাসতে চেয়েছি ভাল
আপন আমি হইনি কারও, তারা নিয়েছে নতুন আলো।
আমিতো কোন আঁধার নই তবু এ পথ যে হয়নি কারও
হৃদয়কে এভাবে ভাঙতে কিভাবে তোমারা পারো ?
বিষণ্ণতায় ভেতর আমার ক্রমেই হচ্ছে কালো,
তারপরও নষ্ট আমিই তুমিই শুধু ভাল!
দেখাবে আমায়? তোমার সে মন,
যদি এই আমি থাকি কিছুক্ষণ
আমার জীবন-মরণ ছাড়ি।
তোমার অপেক্ষায়;
হে নারী।