এখান থেকে সবগুলো পথই গেছে, ঐ মৃত্যুর দিকে,
বাঁকে বাঁকে ছিল জীবনের হাট, সপ্নের সহপাঠ;  
চুকেবুকে; স্মৃতির ফ্রেমগুলো দেয়ালে দিয়ে ঠুকে
একরাশ কষ্ট পাঁজরে বন্দী করে, আঁধারের বুকে।
আমি চলেছি তবু, আঁধার যদি কভু, হয় ফিকে;
এখান থেকে সবগুলো পথই গেছে, ঐ মৃত্যুর দিকে।