ছেলে: হায়! বেবী,
মা: হায়! তুই কোথায় খাবি?
ছেলে: মম, ডোন্ট ওয়রী, খাবো মোনার বাড়িতে,
মা: বানিয়েছি আমি, পিত্জাটা রাখি গাড়িতে!
ছেলে : কেন তুমি কষ্ট করলে, ওগুলোতো তুমি বানাতে পারো না,
মা: তোমার জন্য শিখেছি, রাখি গাড়িতে, যেন ফেলে দিওনা।
ছেলে: বারণ করলাম, তবুও দিলে - ফেলে দেব রাস্তাতে।
মা: ওকে, রেখে দেই ফ্রিজে, গরম করে খেতে দেব রাতে।
ছেলে : নো, মম, এমন করোনা। তোমার রান্না আর ভালো লাগে না।  বাই!


প্রেমিক: হায় বেবী,
প্রেমিকা: হায় - হ্যান্ডসাম,
প্রেমিক: আজ আমি ফ্রি, ড্রাইভ'এ চলি,
প্রেমিকা: বস আছে সাথে, নই আজ খালি।
প্রেমিক: তবে নেক্সট স্যাটারডে করি ফিক্সড,
প্রেমিকা: নো ডার্লিং, অলরেডি এনগেজড।
প্রেমিক: দেন, নেক্সট সানডে!
প্রেমিকা: নো প্রিয় ডার্লিং, ওই দিন বানাবো সানী'র সাথে হ্যাপী বার্থডে। সুইট ড্রিম!


বন্ধু: আরে দোস্ত কেমন আছ,
দোস্ত: আচ্ছা হ্যায়, তু ক্যায়সা ? মস্ত !
বন্ধু : না রে দোস্ত, একটু প্রবলেমে ফেঁসে গেছি,
দোস্ত: ক্যায়সে, কোই গার্লফ্রেন্ড হ্যায় ক্যায়া, আমি সবেতেই আছি।
বন্ধু: নেহি দোস্ত, ড্যাডি'নে প্যায়সা নেহি ভেজা।
দোস্ত: ক্যায়া প্রবলেম শুনাই দোস্ত, সকাল সকাল খারাব করদিয়া ভেজা।
বন্ধু : হবে কি কোনো সাহায্য এ মাসে,
দোস্ত: কালটিমার ভাই,  তেরা প্যানপ্যানানি হর মাসে। হা. হা হা।


* এখন দুনিয়াটা চলছে খুব ফার্স্ট। সবাই সবার সঙ্গে কথা বলছে - কিন্তু আন্তরিকতা বিহীন। মায়ের হৃদয়ে কতটা হার্ট করবে - ছেলের না ভালো লাগাটা, সেটা ভাবার সময় নেই ছেলের । প্রেমিকা একে তাকে প্রেম নিবেদন করবে সেটা আর এখন গোপন নয় প্রেমিকের। বন্ধুর বিপদের কথা শুনে বন্ধুর মনটা হালকা করবে - সেটা কমই হয় এখন।  শোনার সময় আর আন্তরিকতার অভাব। সবেতেই ফার্স্ট।  হৃদয় কোথায়  যাবে ! তার কথা কে শুনবে !! কিন্তু চলছে কথাবার্তা... !!!    
  
** কবিতার আসরের কাউকে আমার হার্ট করার ইচ্ছে নয়। এখানে এটার প্রকাশ করা উচিত কিনা জানি না, তবে আমার মনে হয়েছে এটাই সত্যিকারের প্লাটফর্ম।  সুধী পাঠকগণের কাছে আমার বিনীত আবেদন ভুল হলে কিংবা হার্ট হলে ক্ষমা করবেন।


*** এই প্লাটফর্মে অনেকগুণী ব্যক্তির সঙ্গে ধীরে ধীরে পরিচিত হচ্ছি। খুব ভালো লাগছে। অনেক গুণীজনের একসাথে আসার প্লাটফর্ম, অ্যাডমিনকে সহস্রকোটি ধন্যবাদ জ্ঞাপন করছি।  


*** এখন থেকে আমার প্রত্যেকটি কবিতা আমার প্রিয়কবিদের নামে উত্সর্গ করব, এটা আমার আন্তরিক ইচ্ছা। এই কবিতাটি প্রিয়কবি শ্রী অভিষেক মিত্র মহোদয়কে উত্সর্গ করছি।


পবিত্র ঈদ উত্সবের পুণ্য দিনে সবাইকে আমার আন্তরিক প্রীতি, শুভেচ্ছা, ভালোবাসা ও বিনম্র শ্রদ্ধা জানাই। সবাই ভালো থাকুন - মঙ্গলময়ের কাছে এই প্রার্থনা করি।