সমীর হালদার

সমীর হালদার
জন্ম তারিখ ৭ জানুয়ারী
জন্মস্থান ফলতা, দঃ চব্বিশ পরগনা, পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
বর্তমান নিবাস ফলতা, দঃ চব্বিশ পরগনা, পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর, কলকাতা বিশ্ববিদ্যালয়।

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার ফলতার প্রকৃতির কোলে কবির জন্ম ও বেড়ে ওঠা। গ্রামের সবুজ প্রকৃতি, পাখির ডাক, খেটে খাওয়া মানুষের সহজ সরল জীবনযাত্ৰা কবিকে ভীষণভাবে আকর্ষণ করতো। সাহিত্যের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। প্রাথমিক শিক্ষা গ্রামের সাধারণ পাঠশালাতে। এর পর স্থানীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের পাঠ চুকিয়ে কবি ভর্তি হন কলকাতা বিশ্ববিদ্যালয়ে। পড়াশোনার পাশাপাশি সমান্তরালভাবে চলতে থাকে সাহিত্যের সাধনা। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্ৰী লাভ করার পর শুরু হয় কবির কর্মজীবন। বর্তমানে কলকাতার একটি ডিজিটাল পাবলিশিং হাউসে কর্মরত। বর্তমান সমাজের জ্বলন্ত সমস্যাগুলো কবিকে খুবই বিচলিত করে তোলে যা কবির কবিতায় ধরা পরে প্রায়ই। প্রেম ও বিরহের কবিতায় কবির দক্ষতা বিশেষভাবে পরিলক্ষিত হয়। কবির লেখা ছড়া, কবিতা, গল্প বর্তমানে পশ্চিমবঙ্গ, বাংলাদেশ ও ভারতের বাইরে বিভিন্ন ম্যাগাজিনে ও পত্র-পত্রিকাতে প্রকাশিত হয় নিয়মিতভাবে। বর্তমানে ডিজিটাল মাধ্যমের বিভিন্ন ওয়েব ম্যাগাজিনে কবির সুদক্ষ পদচারণা বিশেষভাবে পরিলক্ষিত হয়। বর্তমানে "...এবং অনুরাগ" নামে একটি অনুগল্পের পত্রিকার সম্পাদনাও করেন।

সমীর হালদার ৭ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সমীর হালদার-এর ৭৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/৯
১৯/৮
১৬/৮
২৫/৭
২৪/৭
২৭/৭
১৩/৭
৫/৭
১০/৬
৬/৪
৩/৩
২/১১
২৮/১০
২২/১০
২৮/৯
২৫/৯
২১/৯
১৪/৯
৯/৯
২১/৮
২০/৮
১৯/৮
১৮/৮
১০/৮
৯/৮
১৫/৭
১৩/৭
৯/৭
৮/৭
৭/৭
৬/৭
৫/৭
৩/৭
১/৭
৩০/৬
২৯/৬
২৮/৬
২৬/৬
২৫/৬
২৪/৬
২৩/৬
২২/৬
২১/৬
১৯/৬
১৮/৬
১২/৬
২২/৫
২১/৫
২০/৫
১৯/৫