ভোরের আলোয় ছড়িয়ে দাও;
দুর্বা ঘাসে শিশির ভেজা কিশোরীর ঐ ঠুনকো নূপুর
পেজা তুলোয় ভিজিয়ে দাও চৈত্রের এই তপ্ত দুপুর
উড়িয়ে দাও মুখর বিকেল মেঘের খোঁপায়
ভাসিয়ে দাও স্বচ্ছ জলে জীবন খাতার সকল পাতা;
সব কবিতা
ভাসিয়ে দাও.............উড়িয়ে দাও