চাওয়া গুলো রইলো চাওয়া হয়ে ,
          হলো না আর পাওয়া ;
স্বপ্ন গুলো ছিলো যতো মনে ,
          উড়িয়ে দিলো দমকা ঝোড়ো হাওয়া ।


আশেপাশে আপন যারা ছিলো ,
          হারিয়ে তারা গেলো হঠাৎ করে ;
রইলো না কেউ আমার মনের কাছে ,
          স্মৃতি গুলো রইলো শুধু পড়ে ।


তবু আমি আশার তরী বেয়ে ,
          জীবন গাঙে চলবো ভেসে ভেসে ;
লাগবে চমক আমার শরীর-মনে ,
          সব পেয়েছির ঘাটের পাড়ে এসে ।


এরই মাঝে নদীর কোনো বাঁকে ,
          হয়তো আমি তোমার দেখা পাবো ;
সেই দেখাতেই তোমায় পাগল হয়ে ,
          আমার হৃদয় তোমায় সঁপে দেবো ।


হৃদয় দিয়ে তোমায় ভালোবেসে ,
          নাইবা পাবো তোমার হৃদয়খানি ;
কল্পনাতে তোমার রাজা হবো ,
          তখন তুমি হয়ো আমার রাণী ।।