তোমারই জন্য মরতে লাগে না ভয় ,
তোমারই জন্য বাঁচতে ইচ্ছা হয় ।
তোমারই জন্য জীবনকে হাতে রাখি ,
তোমারই জন্য মরণকে দিই ফাঁকি ।


কারন ? –
কারন, - আমার অস্তিত্বের কাঠামো তোমারই সমার্থক ।


তাই এখন –
              আমার অস্তিত্ব তোমার মাঝে ,
              তোমার অস্তিত্ব আমার কাজে ।
              আমাদের অস্তিত্ব পৃথিবীর বুকে ,
              সময়ের সঞ্চারিতা প্রশান্ত সুখে ।।