আমি  সেই  আগের মতোই  আছি ,
       তবু , আরশিটা অন্য কথা বলে ;
                 দেখায় সে অন্য কারো মুখ ।


আমি সেই আগের মতোই আছি ,
      তবু , সময় অন্য  কথা বলে ;
                 দেখায় সে নতুন দুঃখ-সুখ ।


আমি  সেই  আগের  মতোই  আছি ,
     তবু , লোকে  অন্য  কথা  বলে ;
              নতুন কোনো সম্বোধনে ডাকে ।


আমি সেই আগের মতোই আছি ,
    তবু , তুমিও অন্য কথা বলো ;
                  কথা হয় অবসরের ফাঁকে ।