স্কুল জীবনে স্কাউটিং এর সাথে জড়িত ছিলাম। আমাদের স্কাউট শিক্ষক জনাব আবুল কাশেম স্যারের পরিচর্যাধীনে স্কুল জীবনে কাজী নজরুল ইসলাম'র "লিচু চোর"ও "বিদ্রোহী " কবিতা আবৃত্তি করে বেশ কয়েক বার পুরস্কৃত ও হয়েছিলাম। স্যারের প্রিয় কবি ছিলেন কাজী নজরুল ইসলাম এবং আমাদের স্যার ও ছিলেন একজন বিষুদ্ধ ভদ্রলোক, স্বাভাবিক কারণেই আমরা তাঁর দ্বারা বলা চলে এক রকম প্রভাবিত হয়েই কাজী নজরুল ইসলামের ভক্ত হয়ে গেলাম। সে সময় থেকেই স্যারের উপদেশে স্কুল লাইব্রেরী থেকে অনেক বই নিতাম পড়ার জন্য। যদিও খেলাধুলার প্রতিই আমার ঝোঁক বেশী ছিল তারপরও একদিন কি মনে করে নিজের অজান্তেই হঠাৎ করে কিছু একটা লিখে ফেললাম। সহপাঠীরা বলল "তুই তো কবিতা লিখে ফেলেছিস", এটাই ছিল আমার প্রথম কবিতা। তখন আমি দশম শ্রেণীর ছাত্র ছিলাম। তারপরও মাঝে মধ্যে দুই একটা লিখতাম। কলেজে যাওয়ার পর একদিন ছোট বোন বলল, ওদের স্কুলে সাংস্কৃতিক প্রতিযোগিতা হবে। ছোট বোনের জন্য "আমরা নবীন" নামে একটা কবিতা লিখে দিলাম। কবিতাটার জন্য ও  যখন দ্বিতীয় পুরস্কার পেল সেদিন থেকে কবিতা লেখার প্রতি আমার আগ্রহ বেড়ে গেল । (সেই কবিতাটাই আজকের "কবিতার আসরে" প্রকাশ করলাম।) তখন থেকেই  লিখছি তবে আমি এখন ও জানিনা আমার লেখা কবিতা গুলো আদৌ কোন কবিতা হয় কিনা। কারণ কবি আল-মাহমুদ কোন একটা বিশেষ অঞ্চলের কবিদের লেখা কবিতার ব্যাপারে বলেছিলেন, এ গুলো কিছুই হচ্ছে না। তিনি ও আমার প্রিয় কবিদের একজন। তাই আমার সংশয়ের যথেষ্ট কারণ আছে।