খাদ্য ও খাদকের
সংকেত যত্রতত্র আজ,
পুরুষে-নারীরে, পুরুষে-পুরুষে এমনকি নারীতে-নারীতে।
ন্যায়-নীতি-আদর্শ
বাতিলের খাতায় বন্দী;
জন্মাতে ভয় পাওয়া স্বাভাবিক কচিকাঁচাদের।
ধ্বংসের বীজ তো বোনে হয়েছে তবে থেকেই;
কারন তো ঘটিয়েছ তোমরাই,
তবে ফলের আশঙ্কায় কেন গুটিসুটি ?
আসুক দ্রুত ধ্বংসলীলা।