নতুন ভেবে যাকে আঁকড়ে ধরেছিলাম,
একদিন সেও পুরোন হল।
নতুনের সুখ যে পুরোনেরই প্রতিলিপি,
তা ভেবে দেখিনি কখনো,
তাই যাহা নতুন, তাহাই পুরোনো ।


আমার কাছে নতুনের আলাদা আকর্ষন হইত  আছে,
তবে পুরোনোই জীবন ।
জীবন বাঁচে পুরোনের মায়া বন্ধনে ।
একদিন হইত  সব পালটে যাবে নতুনের পরশে,
তবে পুরোনো-কে নতুন করে পাওয়ার আনন্দে বিভর হতে পারা,
অলিক সুখের অপূর্ব অনুভুতি ।
তাই পুরোনো-কেই নতুনের আবীর রঙে
রাঙাতে চাই বার বার...!!!