তখন রেলিং এ মাথা দিয়ে রাস্তা দেখছি
গোধুলি বেলায় ধুসর চাহনি খুজছে সেই দু চোখ...
হঠাৎ চোখ বুজে এল আবেশেই...
অমলিন হয়ে এল স্পষ্ট ছায়ারুপ...।


তখন আমি তোমার শিয়রে...
রেলিং এ মাথা দিয়ে আকাশ আঁকছি..
হঠাৎ কিছু জলজ ছুটে এল আমার চোখে, মুখে, ঠোটে...
চোখ খুলে অবাক আমি...
শহস্র  বৃষ্টি কণা ধেয়ে আসছে আমায় স্পর্শ করতে,
আমি ছুটে গেলাম খোলা উঠানে...
দু হাত মেলে বৃষ্টি কে কোলে তুলে নিলাম ...


কিন্তু.... কিন্তু.....
বৃষ্টি আমার থেকে পালিয়ে যাচ্ছে...
পালিয়ে যাচ্ছে অন্য কারো টানে...
আমি বৃষ্টিকে জড়িয়ে ধরার বৃথা চেষ্টা করেই যাচ্ছি...।
এক বার,দু বার, শহস্র বার...
মুঠো করে আঁকড়ে ধরছি বার বার...।
কিন্তু বৃষ্টি  হয়ত আমায় চাই না..
সে আমার আঙুল কে ছিরে নেমে যাচ্ছে পৃথিবী তে...।


বৃষ্টি তোমাই ভালোবাসি,
শুধু তোমাই ভালোবাসি...
কিন্তু বৃষ্টি?
বৃষ্টি কি আমায় ভালোবাসে...?
না, বৃষ্টি পৃথিবী কে  চায়...।
বৃষ্টি আমায় চায় না,
বৃষ্টি পৃথিবীর বুকে মাথা রেখে শুতে চায় বার বার...
বৃষ্টি পৃথিবীর হতে চায়...।
একান্তই পৃথিবীর.....।