লজ্জাই এত রাঙা কেন তুমি ?
আমার স্পর্শে নিজেকে গুটিয়ে নাও,
আর বলো, আমি তোমাকে স্পর্শ করি না।
শিহরিত শরীরে বৃষ্টির ছোয়া,
যখনি তোমায় সাজিয়ে তোলে,
আমায় দেখে নিজের সৌন্দয্য লুকিয়ে নাও;
আর বলো আমি তোমায় দেখতে চায় না।


কঁচি সবুজ আভার বসণ যখন জড়িয়ে থাকো,
ধরতে গেলেই নুইয়ে পড়,
আর বলো, আমি তোমায় ভালোবাসি না।
তিখ্ন সোনালী আভায় যখন খিল খিলিয়ে হাসো,
পাগল করে তোল আমায়....
আর বলো, আমি হাসতে জানি না ।


এত মিথ্যে বলো কেন তুমি ?
লজ্জায় এত রাঙা কেন তুমি ?