প্রতারিত হব ঝাঁকে ঝাঁকে,
প্রতারনা যত দেবে আমায়
প্রতারিত হব আমি ততটাই ।
একটা একটা করে পা ফেলব প্রতারনার জানলায়,
চোখ আঁকবো প্রতারিত ছায়ায়।
ছলনা করো না,
চোখ ছলনা বোঝে না ।
ছল ছল করে চোখের পাতা
বৃষ্টি নেমে ভাসাবে দু গাল।
প্রতারনা করো যত খুশি
প্রতারিত হতে হবে না কোনো অভিমান ।