স্বপ্ন কখন সত্যি হয় নাকি?
সেই কবে থেকেই তো স্বপ্ন দেখে যাচ্ছি
মিথ্যে সব...
অস্পষ্ট হয়ে ভেসে বেড়াই চোখের পাতাই
আসে আর চলে যাই, না বোলেই
ঘৃনা জন্মে যাচ্ছে স্বপ্ন দেখে দেখে


তোমার স্বপ্ন তো অনেক দেখেছি...
স্বপ্নে তোমাকে আকড়ে ধরেছি আমার বুকের গভীরে...
বার বার কাছে পেয়েও দুরে সরিয়ে নিয়েছি স্বপ্ন কে…
মিথ্যে সব...
আসে আর চলে যাই, না বোলেই


চোখ খুলেই দেখেছি চারিদিকে নিস্তব্ধ অন্ধকার...
অন্ধকারে তো তোমার অস্তিত্ত বুঝতে পারিনি কখন...
হাতরে হাতরে আলো জালার চেষ্টা করেছি,
কই কখন তো তুমি হাত বাড়িয়ে দাওনি আমার দিকে...
স্বপ্ন দেখেছি বার বার...
মিথ্যে সব...


আতকে উঠেছি নিজের অভিমান কে নিয়ে...
স্বপ্ন কে চুরমার করেছি দেওয়ালে আছরে ফেলে...
কই স্বপ্ন তো কখন অভিমান করেনি
স্বপ্ন তো সেই আগের মোতই আছে অন্ধকারে
হাতরে হাতরে আলো খুজেছি বার বার
আলোই আমি আগুন দেখেছি....


আলো ভেবে অন্ধকারে ডুব দিয়েছি...
হারিয়ে গিয়েও স্বপ্ন দেখেছি...
মিথ্যে সব...
মিথ্যে সব স্বপ্ন
গলা টিপে শেষ করেছি আলো কেই...
স্বপ্ন কেই আলো ভেবেছি...!