নীলচে সাগরে গা ভাসিয়েছি
রক্তিম সূর্যাস্ত-কে বুকে টেনে নিয়েছি ।
তোমার শরীরের প্রতিটি রোম কূপে...
প্রবেশ করেছি অবাধে ।
বাঁচিয়ে রেখেছি তোমায়
আমার হৃদয়ের উঠানে ।


আমার কোনো আঁকার নেই ,
তাই পায়নি তোমার ভালোবাসা ।
তবে, আমি তোমায় ভালোবেসেছি,
তোমায় স্পর্শ করে রয়েছি লখ্খ কোটি বছর ।