রাজনীতি তেমন একটা বুঝি না...
চারিদিকে রঙ বে-রঙ এর ধ্বজা উড়ছে,
আকাশ ছেয়ে গেছে পতাকায়,
লাল, নীল, সবুজ ...
এর মাঝে থেকে আকাশের রামধণু-টাই ঢেকে গেছে।
কে কার থেকে কত উপরে,
তারই চলছে লড়াই...।
কে জিতল আর কে হারলো,
তার পরোয়া করা হইনি কখন।


ওই বাচ্চা ছেলে মেয়ে গুলো,
ভোট শেষে ওই রঙ বে-রঙের পতাকা কুড়চ্ছে।
ওদের কাছে ভোট মানে এটাই আনন্দ ।
ওদের কাছে লাল, নীল বা সবুজের আলাদা কোন আকর্ষন নেই।


এসো আমরা সবাই ওই বাচ্চা ছেলে মেয়ে হয়ে গিয়ে পতাকা কুড়ই...
লাল, নীল, সবুজ পতাকা....।
ওই পতাকা গুলো-কে সরিয়ে;
আকাশের রামধণু-টা কে আবার দেখি এক পলক,
রামধণুর সাত রঙ উপভোগ করি চোখ বুজে।
আমরা সবাই এক হয়ে সাত রঙ হয়ে যায়...।


অক্সিজেন ছারা আমরা বেচে থাকতে পারবো না,
ওই সবুজ পতাকা গুলোই তার জোগান দেবে,
আর লাল তো আমাদের জীবন,
শরীরের প্রতিটি কোণে কোণে লাল বইছে...।


এস রঙের বিভেদ ভেঙে ফেলি,
সাত রঙা রামধণু দিয়ে মুড়ে দীই এই পৃথিবী-টা কে...।
তুমি, আমি, সবাই...
এক এক্কে এক হয়ে যায়...।
নির্বাসন দীই এই রঙের বিভেদ-কে...!!!