ঘাসের ডগায় শিশির দেখে মুক্ত ভেবেছি,
সেই মুক্ত ছুতে গিয়ে হৃদয় ভেঙেছি ।
বুকে হাত রেখে তোমার কথা ভেবেছি রাত ভোর ।
তোমার ভাবনায়  জলছ্ববি একেছি বার বার ,
জল ছবি তে রঙ ছোয়ানোর দুস্কর সাহস পেয়েছি,
জলের উপর ভেসে থাকার মিথ্যে  স্বপ্ন দেখেছি,
স্বপ্ন দেখে ভবিষ্যতের  ছবি একেছি মন আঙিনায় ।


মন ভেঙেছে গুরু গুরু শব্দে...
গুঁড়ো গুঁড়ো  কুয়াশা জমাট বেধে মেঘ হয়েছে,
মেঘ  করেছে হৃদয় উঠানে ।


বৃষ্টি এসেই ভাঙবে মনের জানালা ।
সেই অপেক্ষায় মন বেধেছি...
বুকের অজানা এক চিলেকোঠায় ।