নিদ্রাহীন  চোখের  পাতা...
অবিরাম  ঝরে যায় দৃষ্টি অন্ধকারে ।
জোনাকি-রা নিয়ন জ্বালে অঝরে ,
বালিশে ভাবনারা ভেসে  যায়  চোখের জলে ।
সুপ্ত  সব  ইচ্ছেডানা  আগুন  মাখে গায়ে  প্রতিপলে ।
নিঃসঙ্গতা আঁকিবুকি কাঁটে...
বিছানার এ প্রান্ত থেকে ও পান্তে ।
নীল দিগন্তে ভেসে যায় এ শরীর ।
হৃদয়ের ক্যানভাস জুড়ে শুধুই নীরব অপেক্ষা ।