একটি বার আমায় চেয়ে দেখো নন্দিনী ,
আমার মুখে বাঁধ ভাঙা চাঁদের হাসি ফুটেছে ।
আমার দু গাল লজ্জায় প্রজাপতির  ডানা হয়েছে,
ঠোটে বকুল ফুলের  সুবাশ...
সব তোমারই জন্য নন্দিনী,
তোমারই  জন্য  সব  ।


আমি তো উপলক্ষ মাত্র ।
নিজের বলে কিছু কি থাকে কারো ?
সবই  ভালোবাসার  জন্যে ।
ভালোবাসার মোহ  তো  আকাঙ্খারই  ছদ্মবেশ ।


একটি বার চেয়ে দেখো নন্দিনী,
আমার চোখে তোমার প্রতিলিপি ।
এই দু চোখে শুধুই তুমি নন্দিনী...!
শুধুই তুমি, শুধুই তুমি নন্দিনী ।