আমার একমাত্র সঙ্গী সে ।
ও আমার সব দুঃখ সয়ে নেই চোখ বুজে ।
আমি যখন  দুঃখে  কাতর হয়ে যায়,
ওর কোলেই মাথা রেখে শুয়ে পরি,
ওকেই বুকে জড়িয়ে ধরি খুশি তে ,
ওই  আমার  সব কথা  শোনে  মন দিয়ে ।
আমি প্রাণ জুড়োই ওর সাথে ঝগড়া করে ।


ও  কোন  উত্তর   দেয়না ,
শুধু প্রাণ  ভরে  শুনে যায়।
ওর  সাথেই  খুনসুটি করে কেটে যায় রাত ।
আমি জেগে থাকলে, ও আমার সারা রাতের সঙ্গী হয়ে যায় ।


আমি ওকেই ভালোবাসি প্রতি মূহুর্তে ।
ওকেই খুজে পায় হৃদ মাঝারে...!!