যত পারো আয়না ভাঙ্গ...
চুরমার করে দাও সব কটা কে ।
ছায়ারুপ ধারন করার অভ্যেস ...
ভালো লাগে না আমার ।
নির্দাহ....
নিজের চেহারা দেখে উৎফুল্ল হওয়া,
নিজেই খুশি হওয়া,
নিজেই মুগ্ধ হওয়া,
তাই বলি....
যত পারো আয়না  ভাঙ্গ...
চুরমার করে ফেলো...।
ভাঙ্গতে গিয়ে যদি দেখ হাত কাঁপছে...
বুক ধর-ফর করছে,
মোহ আষ্টে পিষ্টে বাঁধছে,
তবে এক কাজ করো....
সব ছেড়ে চলে এসো আমার সাথে...
তুমি আর আমি এক নৌকায়...
জলে পা দিয়ে যায় হারিয়ে...
জলের দেশে......!!!!


শ্রীময়ী সাহিত্য পত্রিকা-তে প্রকাশিত