স্বপ্ন  ভাঙার  যন্ত্রনা  পেয়েছো  কখন  ?
কাঁচ  ভাঙে, নদীর  পাড় ভাঙে, মেঘ ও ভাঙে,
গর্জন  করে  ভাঙে  আকাশ ।
একান্নবর্তী  সংসার  ও ভেঙে যায় একদিন।


তবে  স্বপ্ন  ভাঙে  নিঃশব্দে
ভালোবাসার  আঘাতে  ক্ষত  বিক্ষত  হয়ে...
মন  ও  ভাঙে  ভালোবাসার নিয়মে ।
স্বপ্নের ভেলা  ডুবে  যায়  অতল  অন্ধকারে...
স্মৃতির  শরীর  ছুঁয়ে  ছিন্ন  ভিন্ন  হয় আকাঙ্খা ।
স্বপ্ন দেখে ঘুম  ও  ভেঙে  যায় ।
অতীত-এর চেনা  স্বপ্নে  ভর  করে  ভবিষ্যত ও
ভেঙে  গেছে  শব্দ  বিহীন  ।


তাই  আজ  শুধু  দুঃস্বপ্ন  দেখি ,
কপালের বিন্দু বিন্দু ঘামে ভাঙে নিদ্রা ।
নিদ্রাহীন  রাতে  তাকিয়ে  থাকি অন্ধকারে ,
দৃষ্টি ভেদ করে  অন্ধকার  ও  বাকময়  হয় ।
এক  একটি  শব্দে আলো ফুটে ওঠার প্রতিক্ষায়
নতুন  সকাল  জেগে ওঠে  রবির  কিরণে ।
আবার  প্রতিক্ষা  স্বপ্নের  আলোর ,
আপেক্ষিক  অপেক্ষা  ভালোবাসার  নিয়ন  আলো জ্বেলে  ।


স্বপ্ন ভাঙার আঘাত সর্য্য না করতে পারার যন্ত্রনা,
প্রতি রাতে অভিমান মিশ্রিত  এই আখি মাঝে ।