আশায়  ভাসছে  ব্যর্থ  এ  জীবন
মোহ  জড়িয়ে  রেখেছে  আধা  মৃত  দেহ ।
আশায়  আশায়  দিন  কাটছে  এক  এক  করে ।
আশা  এক  অদ্ভুত  অব্যয়
আশা  ছাড়া  সৃষ্টির  ছায়ারূপ  বৃথা ।
বেঁচে  থাকার  রসদ ,  বাঁচিয়ে  রাখার  রসদ ।


যা  হারিয়েছে  তা  পাব  না  জানি,
তবু  আশায়  বেঁধেছি বুক  ।
ওষ্ঠে  হাসির  কণা  এঁকেছি ,
ফিরে  যাওয়ার  আশায়  পথে  নেমেছি বার বার ।
পথ  ভুলে  ক্লান্ত  হয়েছি  নিরবছিন্ন ।
স্বপ্নের  শশ্মানে  শান্তি  খুঁজেছি  আবীর  রঙে ।


ব্যস্ত  শহরের  কোলাহলে  যারা  আশা  বিলিয়েছে,
ভালোবাসার  মূল্যে  যারা  মন  কেঁড়েছে,
মনের  ক্যানভাসে  স্বপ্ন  জমিয়ে  রেখেছে  হাজারো,
আশা  নামের  অব্যয়ের  খোলা  আকাশ...
বর্ষিত  হোক  তাদের  মাথায় ,
শহরে, গ্রামের রাস্তায় বর্ষিত হোক  সহস্র  আশা বৃষ্টি ,
এই  আশাতেই  জীবন  বাহিত  হোক লক্ষ  কোটি  বছর ।