আজ আমার শহরে শীতকাল,
শহরের রাস্তাই মুঠো মুঠো কুয়াশা,
ঘাসের প্রতিটি শিখায় নিদারুন জ্যোতির্ময় মুক্ত ।
কৃষ্ণচূড়া দু বাহু মেলে আছে রবির প্রতিক্ষায়...


আমার শহরে আজ শীতকাল,
রুক্ষ বাতাসে বইছে হিমেল হাওয়া
শালিক গুলো শরীর ফুলিয়েছে উষ্ণতার খোজে,
আমার কুড়ে ঘরে জমেছে মেঘ ।
হিমেল স্রোতে উড়ছে  চালের খড় ,
সরষে ফুলে লাগছে দোলা
ভ্রোমর দৌড়চ্ছে এ পরাগ থেকে ও পরাগে ।


আমার শহরে আজ শীতকাল ,
শান্ত নদী হারিয়েছে পথ
স্থীর দাড়িয়ে নির্বিকার ...
খেজুর রসের ঘ্রান ভাসছে বাতাসে ,
অপরুপ, অপরুপ , নিদারুন...


আমার শহরে আজ শীতকাল,
থমকে আছে জন জীবন ,
পথ ঘাট ভীজছে কুয়াশায় ।
শুন্য পথে তোমার খোঁজে ...
আমার শহরের কুয়াশাচ্ছন্ন শীতকালে ।