একজন  মনের  মতো  ছিল
এখন  আছে  সে  তবে  অতীত  হয়ে ,
বর্তমান কে  ক্ষত  বিক্ষত করে  সে ,
তার  ভেজা  চুলের  ঘ্রাণ  এখন  মাতাল  করে,
যা  অলকোহল   ও  পারে  না ,
সেই  অতীতেই  ফিরতে  ইচ্ছে  করে  মূহমূহ ,
পারিনা...
পারিনা,  শত  চেষ্টা  ব্যার্থ   হয়  প্রতিপলে  ।
নিজের  উপর  ঘৃণা  হয় ,
রাগ  পুষে  রাখি  মনের  দেওয়ালে,
কষ্টে  বুক  ফাটে...
ঠিক  যেমন  ফাটে  পরমাণু  বোমা,
ছিন্ন ভিন্ন  হয়ে  যাই  শিরা  উপশিরা,
রক্তাত্ত  শরীরে  তোমার  প্রতিছ্ববি  ফুটে  ওঠে ।
স্পর্ষ  করতে  গিয়ে  হারিয়ে  ফেলি  তোমায় ।


কি  করে  বেঁচে  থাকবো ?
বলতে  পারো...
না  কি  আমিও  হারিয়ে  যাব  নিঃশ্বাসে ?
নিজের  কাছেই  হেরে  যায়  প্রতি  মুহূর্ত ।


তুমি  ছাড়া  তো  আমি  হাসি  বিহীন  তোমার  মুখ ।
যা  কখনই  পছন্দ  করি না  আমি,
এই  অপছন্দই  আজ  ছায়াসঙ্গী  আমার ।


তুমি  ফিরে  এসো  একটি  বার ,
দেখ  আমি  চীর  অপেক্ষায়  বিদ্যমান
দু বাহু  মেলে  আকাশে...
তুমি  ফিরে  এসো...
তুমি  ফিরে  এসো  একটি  বার ।