একদিন তুমি নিজেই হারিয়ে যাবে মহাকালের স্রোতে ।
ভুলে যাবে হাজারো পাতার আড়ালের চাঁদ ,
টুপ টুপ শব্দে যে পদ্ম ফুটেছিল তোমার হাসিতে,
তোমার কথার এক একটি ছোঁবলে...
মিশে যাবে মহাকাশে অবলীলায় ।


সেদিন আমি আসবো মেঘ কিংবা খসে পরা তারা হয়ে ,
পৃথিবীর বুকে ভালোবাসার ঘ্রান বিলোবো ।
পাহাড়ের চূড়ায় ঝুলন্ত চারা গাছটি...
এক নিমেষে বড় হয়ে ভেঙে পড়বে ।
তোমার শিয়রে মাথা রাখবো অনন্তকালের জন্যে ।
স্বপ্ন দেখব নদীর স্রোতে ভেসে যেতে যেতে ।