জানি না তুমি এখনো বিদ্যমান কিনা,
তবে তোমার অস্তিত্ত অনুভব করি প্রতি নিঃশ্বাসে ।
তুমি আছো এর থেকে বড় সত্যি নেই ।
তোমার না পাওয়া স্বাধীনতা
বুকে এঁকে পথে নেমেছি ,
স্বাধীনতার স্বাদ ছুয়েছি মনে,
তোমার আজাদ হিন্দ বাহীনির সদস্য হতে চেয়েছি ।


দূর্নীতি পূর্ন এই ভারতবর্ষে তোমার শপথে কলম ধরেছি,
২জি কেলেঙ্কারি, কয়লা কেলেঙ্কারি, দামিনী গন ধর্ষন...
তোমার অবর্তমানে দিশেহারা সমাজ ...
তোমার শপথ হাতের মুঠোই নিয়ে পথে নেমেছি ।


তোমার দেওয়া স্বাধীনতার অপচয়
গনতন্ত্রের গনধর্ষন...
ধর্ষিত কলমে তবু তোমায় এঁকেছি ।
সেলাম তোমায়, সেলাম তোমায়, সেলাম নেতাজি ।