অনন্ত পাঠিয়েছে ডাক...
এবার যাওয়ার পালা অনন্ত দিগন্তে
মেলে দাও দু ডানা ।
মেঘ জমেছে ঈশাণ কোনে
দু ডানায় ভরে নাও অনন্ত রামধনু রঙ ।
আত্মায় ভরে নাও অসীমের ক্ষুধা।


অনন্ত পাঠিয়েছে ডাক ...
মেঘ এসেছে আকাশে , ডাকছে তোমাকেও
তোমাকে নিয়ে যাবে অনন্তের ধবল দেশে ,
তুমি প্রস্তত হযে নাও ,
দু ডানায় নাও বেগ অফুরাণ ।
অনন্ত আসছে বৃষ্টির ধারাপাত হয়ে ।