ঈশান কোনে একটি তারা জেগে
আর সব নিভে গেছে তোমার জ্যোতিতে,
ওগো মেয়ে, বিছিয়ে দিয়েছ এলোচুল
ঈশান কোনে একটি তারা শুধু তোমার খোলা চুলে ।


আমি স্বপ্ন দেখি, স্বপ্ন দেখায় ঐ মেয়ে
ঈশান কোনে দাড়িয়ে আছে, তবু এত কাছে
তোমার নিঃস্বাস আজো চোখের পাতায় ভাসে ।
এগো মেয়ে , তোমায় নিঃশব্দে ছুঁই ।


ঈশান কোনে প্রতি সন্ধ্যায় তোমায় শুধু দেখি,
তোমার আশায় চাতক আমি সাজি ,
মাধবীলতা তোমায় মুখের উপর ,  শ্যামল তুমি মেয়ে
তোমারই  ললাটে  আমার  ইচ্ছা পাখি ওড়ে ।