স্বপ্নের পরী সেদিন এসেছিলো আমার ঘুমে
রজনী শেষে মনের দেশের মাঝে
মনের ভিতরে দিয়ে যায় এক জিজ্ঞাসা
দেখেছিলাম স্বপ্নে হারিয়ে যাওয়ার রুপকথা।


তার স্নিগ্ধ পরশে কেঁপেছিলো আমার মন
হৃদয় তোলপাড় করে সব হারানোর ব‍্যকুলতা
ভাবি সত্যি হবে না তো এই স্বপ্ন দেখা
চাঁদের হাসি কখন আসবে মনের কাছে।


অজানা ছলনার হাসি কে হাসবে নয়ন জুড়ে
অন্তরে কাঁদে ব‍্যর্থ এই প্রেমের অভিলাষী
ভয় হয় লুন্ঠিত আমার সৃষ্টির কবিতার পান্ডুলিপি
হঠাৎ ঘুম ভেঙে চোখ মেলে তাকিয়ে দেখি
পাশে শুয়ে আমার কবিতার খাতাখানির হাসি ।


চুপিসারে সে আমায় বলে ওঠে
তোমার লেখা আমি তোমার সৃষ্টি মনে
আমি ভালোবাসি তোমার লেখনী
স্বপ্নপরী তোমায় স্বপ্নে দিয়েছে ফাঁকি
ঘুম ভেঙেছে আবার নতুন লেখা লিখি ।