কতদিন ভালোবাসা দিয়েছি তোমায় শতরুপে,
আমরা দুজনে ভেসেছি যুগল প্রেমের আহ্বানে।
সৃষ্টি রচনায় তোমার প্রেম অন্তরে হৃদয় মাঝে,
নবরূপে তুমি  নিয়েছ জন্ম আমার কবিতার মাঝে।


শব্দ দিয়ে মালা গাঁথার এক একটি প্রেমের স্মৃতি,
যুগে যুগে তুমি কালের কবির অন্তরের কাব‍্য গীতি।
চিরকাল তুমি কত রূপে দিয়েছ আমার মনে ধরা,
কখনো অতীতের কাহিনী বা প্রাচীন প্রেমের ব‍্যাথা।


তুমি মনের অন্তরে প্রতিনিয়ত প্রদীপ হয়ে জ্বলো,
কবিতা তুমি পাঠকের মাঝে কবিকে নিয়ে সাজো।