প্রিয় কবিতার স্রষ্টা যারা,
মনের গহনে সৃজিত তারা।
সৃষ্টি সব শব্দ মালায়,
জীবনের যত গতিধারা।
প্রকৃতি প্রেম দুঃখ সুখের,
অন্তরে যত আবেগ গড়া।
ছন্দ ছড়া অনুর রঙে,
অঞ্জলীর নতুন কাব‍্যধারা।
জীবনের যত আনন্দে শোকে,
রবি কিরণের আলো মাখা।
জীবনানন্দের নতুন রঙে,
সহস্র যোজন ছুটে চলা।
বিদ্রোহ মনে জেগে ওঠে,
দূর্বার গিরি পার করা।
কবির কলমের লেখনী পাঠে,
পাঠক স্রোতা মুগ্ধ মোরা।
প্রিয় কবিতার কবি তুমি দাও,
মরুদ্যানে তৃষ্ণার্তকে জলের ছোঁয়া।