জিরো আর ওয়ানের বাইনারী মালা পড়িয়ে                      
বরণ করেছি তোমাকে ইন্টারনেটে
আলোর ঝলকে প্রযুক্তির জাল ধরে ধরে
যখন তোমার মুখশ্রী আমার স্ক্রিনে
দ্বিমাত্রিক তুমিই আমাকে বিবশ করেছ মুগ্ধতায়।
মুহূর্তেই আমার হৃদয়ের গহীনে কপি হয়ে গেছে সে ছবি
মুছতে পারবেনা তা কোন ভাইরাস কোনকালে।
কি-বোর্ডের ক্লান্ত আঙ্গুলগুলো ছুঁতে চায় তোমার
উজ্জ্বল মুখাবয়ব, মেঘ চুল।
দৃষ্টি সুখে সৃষ্টি হয়না নবজীবন
ভার্চুয়ালিটি থেকে আসো না রিয়ালিটিতে
রাতের মিটিমিটি তারা ভরা আকাশের নীচে
অথবা বৃষ্টি ধোয়া পৃথিবীর মাটিতে
নয়তো শীতের কুয়াশার জাল ছিঁড়ে একলা মেঠো পথ ধরে।


চাইছি তোমায় কাছে
এভাবে চাইনি আর কিছু বোধহয় কখনো আমি।
আমার মনের আকাশে তোমার গ্রহণ লেগেছে
সব ছায়া উপচ্ছায়া ঘিরেছে তোমার মায়া হয়ে।
তীব্র আবেগে সিক্ত গোলাপটি যে স্বপ্নের সৌরভ ছড়াচ্ছে
তা হাত নিয়ে আছি দাঁড়িয়ে-
আছি শুধু তোমারই অপেক্ষায়।