এক পা এক পা করে পেছাতে পেছাতে
আমি হঠাতই দেখছি-
খাদের কিনারায় আছি দাঁড়িয়ে ।
আর এক পা পিছালেই পিছলে হারাবো খাদের অতলে
আর্তনাদ হাওয়ায় মিলিয়ে যাবার আগেই
আমি নেই হয়ে যাব।
আমির মধ্যে বাঁধা আমার এই পৃথিবীটা ধ্বংস হয়ে যাবে তৎক্ষণাৎ
তাতে কিইবা আসবে যাবে তোমাদের পৃথিবীর ?


তবুও তোমরাই আছো কেউ কেউ---
তোমাদের বিশ্বাসের দড়িটুকু আমার জীবনের আশ্বাস
ওই সমর্থনের বন্ধনটুকুই ঠেকাচ্ছে আমার পতন, বিপর্যয়।


তাই বলছি করজোড়ে --দড়িটা ছেড়ো না
পারলে টেনে নাও আরেকটু কাছে।