বৃষ্টিস্নাত ব্যস্ত শহরে,
সন্ধ্যার বিষণ্ণতা হৃদয়ের পথ ধরে;
নিয়ে চলে কাদামাখা মেঠোপথের মাটির ঘরে!
কেরোসিনের প্রদীপ শিখার মিটমিটে আলোয়;
খুঁজে পাই ভালবাসার স্বর্গসুখ!
এ শহর, আমাকে তোমাকে সে সুখ থেকে বঞ্চিত করে!
এই বৃষ্টিজল, আমাকে তোমাকে ভিজিয়ে দিয়ে;
ভুলে রাখে মেকি ভালবাসায়!
কি অদ্ভুত! তবুও তুমি, আমি বৃষ্টিহীন সুখ খুঁজি, বৃষ্টিধারার প্রতারণায়!


#বুনো বুনচুন