মনে পড়ে যায় কৈশোরের
সেই সব দিন,
ছুটে চলেছি,ধরতে চেয়েছি
সুন্দর একটা ফড়িং।


পারিনি কখনো ধরতে
চেষ্টা করেছি বহুবার,
কাছে এসেও দূরে গেছে
সেই ফড়িংটা বারবার।


আবার ফিরতে চাই শৈশবে
ধরতে চাই তাকে,
চেনা গন্ধ,চেনা শব্দ
আজো বাজে এই বুকে।