এ ব্লগের সকল কবিকে আগামি ২০১৮ নববর্ষের শুভেচ্ছা


এ আসরে আমাকে নিয়মিত পাঠক হিসেবে অনেকেই জানতো।
এখনও পাঠক, তবে আগের মতো অতো মনোযোগী     নই।এখন কবিতা বেছে বেছে পড়ি।
তার মুল কারন গতানুগতিকতা।


কবিতা সব সময় বাক বদলেছে,বদলেছে ভাবনা ও প্রকাশের ভঙ্গি।শব্দ চয়ন,বাক্য বিন্যাস,উপমা,রুপকল্পে চেয়েছে সমকাল কে ধরতে।অর্থাং কবিতা সবসময় সময়ের চাহিদা পুরণ করেছে।


প্রিয় কবি ২০১৭ ইং চলে যাচ্ছে  গেল...


আপনি কবিতা লিখছেন... কয়টি লিখেছেন নিজের  কবিতা?ভেবেছেন আপনি যা লিখছেন তা কি আপনার? হিসেব করুনতো আপনর লেখা কয়টি আর অন্যের লেখা কয়টি।


মুলধারার দোহাই দিয়ে আপনি অনুকরন করছেন নাতো?


আপনার লেখা যদি সাহিত্যের গত শতাব্দির কথা মনে করাই তাহলে আপনি কেন লিখছেন?আপনার লেখায় কি সমকাল কে ধরে রেখেছে,বা সমকালিন ভাবনা আছে?
আপনার কি নিজস্ব শৈলি বা ভাষা আছে?নাম না দেখে কি চেনা যায় আপনাকে?


লিখতে লিখতে হয়ে যাবে ...কিন্তু কই?আপনাকে তো চর্চা করতে দেখি না।আপনার চর্চা তো অনুকরনের।


আসুন না ২০১৮ তে আমরা আমাদের কবিতা লিখি,অন্তত চেষ্টা করি প্রত্যেকে নিজের কবিতা লেখার।এ আসরেতো অনেকেই তাদের লেখা লিখছেন তবে আমরা কেনো পারবো না।


২০১৮ হোক নিজের কবিতা লেখার সাল।শ্লোগান  হোক "আমি আমার কবিতা লিখবো"


সবাইকে আগামী ইং নববর্ষের শুভেচ্ছা।


( এ লেখাটি কোনভাবেই কাউকে আঘাত বা হেয় করার মানসে লেখা নই।এটি একজন সাধারণ পাঠকের মত ও প্রত্যাশা মাত্র।এ লেখার সকল ত্রুটি ও দায় লেখকের।)