একটি আকাশ ও অনেক বৃষ্টি

একটি আকাশ ও অনেক বৃষ্টি
কবি
প্রকাশনী আমীর প্রকাশন
প্রচ্ছদ শিল্পী ঐশ্বর্য
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০০৪
বিক্রয় মূল্য ৫০
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

একটি আকাশ ও অনেক বৃষ্টি কাব্যগ্রন্থটি কবির দ্বিতীয় কাব্যগ্রন্থ। গ্রন্থটিতে মোট ৬০(ষাট)টি কবিতা স্থান পেয়েছে । বইটি প্রকাশিত হয়েছে একুশে বই মেলা ২০০৪ ইং এ । আমীর প্রকাশন, ঢাকা থেকে বইটি প্রকাশিত হয়েছে।

ভূমিকা

শফিকুল ইসলামের একটি কাব্যগ্রন্থ একটি আকাশ ও অনেক বৃষ্টি । কবিতার আকাশকে কবি ভরিয়ে তুলেছেন অনেক বৃষ্টি ছন্দের মোহময়তায়। এ কাব্যের প্রতিটি কবিতাই সুখপাঠ ও সহজবোধ্য । শ্বাশত প্রেমের অপর পিঠে থাকে বিরহের দীর্ঘশ্বাস । এই বিরহ ও প্রেমকে কবি তার কবিতায় গ্রথিত করেছেন শৈল্পিক নিপুণতায়। প্রেমিক বিদগ্ধ হৃদয়ের উৎসারিত সুধা তাই বারবার উঠে এসেছে তাঁর সকল কবিতায়।
একটি আকাশ ও অনেক বৃষ্টি কবি শফিকুল ইসলামের দ্বিতীয় কাব্য গ্রন্থ। মোট চৌষট্টিটি কবিতার সমণ্বয়ে কাব্যগ্রন্থটি সমৃদ্ধ হয়েছে। এ গ্রন্থের সব কবিতার মাঝেই গভীর বিরহ বেদনার সুর অন্তর্নিহিত আছে । বেদনার বিমূর্ত আবেদনের স্পর্শে এবং কবির শৈল্পিক প্রকাশের নৈপুণ্যে প্রতিটি কবিতাই হয়ে উঠেছে অনবদ্য।
একটি আকাশ অনেক বৃষ্টি কাব্য গ্রন্থের সবগুলো কবিতাই স্বমহিমায় উদ্ভাসিত । কবি তার প্রিয়াকে সকল কবিতার মাঝে বড় করে দেখেছেন। প্রিয়ার দেয়া কাটার আঘাতকে তিনি ফুলের আঘাত ভেবে গ্রহণ করেছেন। এ এক ঐশ্বরিক প্রেমে কবি নিমগ্ন থেকেছেন। এ গ্রন্থের চৌষট্টিটি কবিতার সব কবিতাই পাঠক প্রিয়তা পাবে বলে আমার বিশ্বাস। প্রেমে-দ্রোহে-অভিমানে সকল কবিতার নির্মাণ হয়ে উঠেছে সৌন্দর্যমন্ডিত।
শেষান্তে বলা যায়, প্রেম ও বিরহকে একই পুষ্পমালায় অত্যন্ত দক্ষতার সাথে ফুটিয়ে তুলেছেন কবি। আমীর প্রকাশন, বাংলা বাজার ঢাকা থেকে প্রকাশিত। জীবন ঘনিষ্ট রোমান্টিক কবির এই গ্রন্থটি ইতোমধ্যে বহুল প্রচার ও পাঠকপ্রিয়তা অর্জন করেছে। কবির জন্যে নিরন্তর শুভ কামনা রইল ।