হেমন্ত আসে মানুষের ভেতর দিয়ে !
বৃষ্টিবালিকারা হেমন্তেই শীর্তাত
হয়ে পড়ে ! আমি জানতাম যে গানের
সুগভীর অস্ত্র বেদনা কিংবা তার
বিপরীত ! তাই সুরের ইন্দ্রজাল বুনছি !
সূর্যাস্তের পর বিগত মানুষের
মনে নস্টালজিয়া জেঁকে ধরে ! আর
তারা গান বলতে শুধু রবীন্দ্রনাথকেই
চেনে ! ক্ষনিকের স্তব্ধতায়
আমরা বুঝি ফেলি মানুষ
আসলে আশ্চর্য এক উঠপাখি ! আর
ভালোবাসা বলতে প্রিয়তা কিংবা  বনলতা সেন ।
Nov 23, 2013