সৈকতে শুয়ে আছে বিদগ্ধ বুনো মেঘ
সাগর হাতছানি দেয়, নোনাজলে খেলা করে
উজানিয়া তরংগধ্বনি। পাহাড়ের সোনার দেহ
ঝলসে দেয় পর্যটকের চোখ।
পাহাড়ী সীমান্তে বাতাসের সাথে খেলে
কিশোরী চা পাতা।
‘দুটি পাতা একটি কুড়ি
সবুজ চায়ে মন-জুড়ি’-এমনি শ্লোগান
নিয়ে, জীবিকার সন্ধানে সংগ্রাম করে পাহাড়ি নারী।