আমি তোমাকে শুধু তোমাকেই ভালবেসেছি
না করেছি হিসেব তোমার মুখশ্রীর
না শরীরী ঐশ্বর্য
একবারও ভাবিনি সমাজের উঁকিঝুঁকি
কিংবা অভিভাবকের রক্তচক্ষুর শানিত দৃষ্টিপাত
শুরু থেকে শুরু করে অদ্যবধী
কেবল বেসেছি ভাল তোমাকে
তুচ্ছ করে মহাজাগতিক অভিলাষ
আসন্ন দিনের সম্ভাব্য সুন্দরী রমণীর
উচ্ছল প্রেম আর নেশার মত আচ্ছন্ন
হওয়া কচি শরীর পারেনি
তোমা হতে মুখ ফেরাতে
ষোড়শীর শর্তহীন দেহদানের আমন্ত্রণ
উপেক্ষা করেছি,  সগর্ব অহংকারে
তুচ্ছ তাচ্ছিল্যভরে করেছ সমাদর
প্রতিশ্রুত সাক্ষাত করেছ
অনাকাঙ্খিত বিশ্রী ভঙ্গিতে
তবুও থেমে থাকেনি
বহুদিনের লালিত ভালবাসাবাসি
শুন্য শতাংশ মিলনের প্রত্যাশায়...........