শোন,চলে এস সিস্টেমে-
বইপত্র লেখালেখি থাক পড়ে আপাততঃ
ওরা যারা অবিরত নিন্দারত
করুক সারাক্ষণ নিন্দা-চর্চা
                     যারা গোয়েন্দা খুঁজে খুঁজে মরুক
                     আমাদের উপাখ্যান সংরক্ষিত কোনো
                      গোপন মুহূর্ত,নিজেদের সিস্টেমে।
আমরা নিজেদের সিস্টেমে নিয়ত
নিয়োজিত থাকবো নিজ ফর্মূলায়
কিস্ করব,উষ্ণ হবো অবশেষে...
তবুও থাকবো কিন্তু দু জনাই।
                       এই শোন তুমি কিন্তু বারবার ভুলে যাও
                       আমার প্রিয় গোলাপটা এনো কিন্তু
ওদের দিকে চেওনাতো
ওরা করুক মারপিট,ঝগরা,তর্ক
কাব্যিক ব্যস্ত থাক কাব্যে,
ডাক্তার খসখস্ লিখুক প্রেসকিপশন্
লিখেই যাক্,মত্ত থাক্ বিজ্ঞানী কোন্ আবিস্কার
                        ওরা যারা মিটিং-মিছিল করে
                         করেই যাক্ পাত্তা দেবনা আমরা।
সংসারী লোকগুলো মজে থাক
গৃহিনীর সর্ষে ইলিশ,তুমি কিন্তু-
নিজ সিস্টেমে...আজ কিঞ্চিত্ অবসরে
                         চলে এস চুপি চুপি,নিজ উদ্যমে-
                         উল্টে-পাল্টে,বারে বারে,নবীকরণ-
                         সিস্টেমে আমরা এখন কৈশোরের-
                         কিশোর-কিশোরী হবো।



(কবিতাটি রচনাকাল সম্ভবতঃ ২০০২ হবে ।)