আবার আচ্ছন্ন হয়েছে মন,কোন পথ নেই সাহারার
ক্লীবের দায় বহন করে চলেছি আজও,কোন পর্ব নেই-
হৃদয় অনুভূতির,নেশার লাল চোখ এঁকে দাও পথের দেয়ালে
খুব উন্মত্ত হবো,নেশায় বেসামাল,আবছা গন্তব্য ধোঁয়াশা,
বিগলিত করে দাও ঘিলুর বহতা,অসংযত প্রদাহে মিশে
আমি সৃষ্টিছাড়া হবো,কোন পথ নেই সংযম পরিহাস,
মরে যাও সৃষ্টি বোধ,সংহত মানুষ,কেউ বসে নেই আজ
আঁধারের সীমাহীন মৃত্যুর ডাক ঘিরেছে সহসা,বাঁচবার,
তা-ও ক্ষীণ,মেরে দাও যাবতীয় শৃঙ্খলিত জীবন প্রবাহ।
চাই মরে যেতে,অ-নিয়ম,নেশাময় ক্ষুধা মেটাবার নিবৃত্তিতে,
এস কেউ সে সুযোগে হাত রেখে এনে দাও বিষের পেয়ালা।
আমি বড় ক্লান্ত,রণক্লান্ত এ সুযোগ রেখে যাও সময়ের পাশে।