ভেবেছিলাম আ-জীবন ভালোবেসে  
মনের সুবাসগুলো ঢেলে বুনে যাব ঘর,
একত্রে স্থিতু কোথাও দুঃখের ডালা নিয়ে
কাঁদাবো প্রবল,বানাবো রেসিপি কবিতা
রেস হবে খুব,নীবিড় হৃদয়ে ক্ষত গুলো
ধুয়ে নেব তৃপ্ত নিঃশ্বাস ,ভেবেছিলাম,
শার্ট থেকে সুতা ওঠা নিরীহ প্রলাপ
আঙুলে জড়াবো,কথার সময়গুলো
নিয়মহীন ফুরাবে প্রহর সেই ফাঁকে
খুনসুটি অনভ্যাস ছড়াবো হৃদয়
চোখ ঢালা বহুদূর মেঠো গালিচার-
দিগন্ত আমন্ত্রণ সবুজের বিস্তীর্ণ নিলীমা
কাব্য বুনব আড়ম্বর প্রেমের পরিখা
অহেতুক অভিমান জেনে নেব হৃদয়ের-
পরিমাপ,কতটুক আঁতর রয়েছে অন্তর
ক্লান্ত রুমাল ভাঁজ বুঝে নেব আদ্র হৃদয়
কতটা রয়েছে উত্তাপ বয়ে গেছে কত
কান পেতে শুনে নেব স্পন্দন কারে খোঁজে
নাড়ীগতি ধরে রবো হৃদয় ঘেড়া তাপে
একসাথে চেয়ে রবো অযথা ক্ষণেক উত্তাপে
ঘেটে দেব চুলের বিন্যাস , সাজাবো আবার
খুলব শার্টের বোতাম , এমনিই পড়াবো আবার
সযত্নে রাখা বল্গা ইচ্ছেগুলো সাজাবো আবার
কোন ভালোবাসা এলে গুনে নেব সবকটি সুখ।