শমশের সৈয়দ

শমশের সৈয়দ
জন্ম তারিখ ২৬ ডিসেম্বর
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সাংবাদিকতা
শিক্ষাগত যোগ্যতা এমএসএস (রাষ্ট্র বিজ্ঞান)

শমশের সৈয়দ (সৈয়দ মো,শমশের আলী)। পদবী- সৈয়দ । ডাক নাম-পিরু। পিতা- সৈয়দ মো, খোরশেদ আলী। মাতা-সায়রা খাতুন। ঢকার স্থায়ী বাসিন্দা। জন্ম- আরামবাগ, মতিঝিল- ২৬ ডিসেম্বর। শিক্ষা: এমএসএস। পেশা-সাংবাদিকতা। নিউজ ও রিপোর্টিং উভয় ক্ষেত্রে নানান গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনসহ পেশা-সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের ওপর কমপক্ষে ৭টি বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ। বর্তমান অবস্থান- সিফ্ট ইনচার্জ, বার্তা বিভাগ (সেন্ট্রাল ডেস্ক), দৈনিক জনকণ্ঠ। লেখালেখি : মূলত ‘সৌখিন লেখক’। তবে, ২০২৩ সালের বইমেলায় একটি আত্মউন্নয়নমূলক অনুবাদ গ্রণ্থ প্রকাশিত হয়েছে। বইটির শিরোনাম-” উন্নত জীবন সাফল্য আনে।” আসলে ছাত্রজীবনেই লেখালেখির হাতেখড়ি। ছড়া ও কবিতার ওপর বিশেষ পড়াশোনা নেই। মনোজগতে ভাবেব উদয় হলে টুকটাক লেখা হয়। যত্ন ও সচেতনতার অভাবে আগেকার অনেক লেখাই সংরক্ষণ করা সম্ভব হয় নি। বর্তমানে ‘বাংলা কবিতা’র সান্নিধ্য পেয়ে নতুন করে ভাবছি, লিখবার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে ছড়া-কবিতার পাশাপাশি ছোট গল্প ও উপন্যাস লেখার ইচ্ছে রাখি…। শমশের সৈয়দ ৭ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

শমশের সৈয়দ ৭ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শমশের সৈয়দ-এর ১৮৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/২
৩১/১
১১/১
৮/১
২৭/১২
২৩/১২
১০/১২
৭/১২
৫/১২
২৫/১১
২২/১১
২১/১১
২১/১১
১৯/১১
১৮/১১
১৮/১১
১১/১১
৭/১১
৭/১১
৪/৭
৯/৬
৯/৬
১৮/৪
২৫/৩
২৫/৩
৮/৩
৬/৩
২১/২
১৪/২
৭/২
৪/২
৪/২
২/২
১/২
৩১/১
৩০/১
২৯/১
২৮/১
২৬/১
২৬/১
২৫/৬
১৬/৬
১১/৬
১১/৬
২৮/৪
৯/৪
৯/৪
২৫/৩
২০/৩
৮/৩

এখানে শমশের সৈয়দ-এর ৩টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৮
২৫/৪
৬/৪