এখন আকালের কাল
অশান্ত অমানিশ সময়
আছে শুধু মানবিক জঞ্জাল
মানুষের ভেদাভেদ স্বপ্নচোরাদের দৌরাত্ম্য
যারা নিরবে চালায় চুনতির বুকে নৃশংসতার করাত
ঠেলে দেয় ধ্বংসের গভীর খাদের কিনারে ।


আজ অনুচ্চারিত অঙ্গিকার জ্বলছে হিংসার আগুনে
প্রেম নেই আছে শুধু প্রেমের কান্না
তাই বাতাস ভারী চাঁপাতলার কান্নায়
তবুও বুক বেঁধে আছি অক্লান্ত আশায়
যদি দুঃখের তিমিরে জ্বলে
মঙ্গল আলোর উজ্বল বাতি ।