বিস্মৃতির অতলে তলিয়ে না যাওয়া কিছু
সবুজ স্মৃতি নিভৃতে নিরন্তর পিছু হাঁটে
অধরা অতীত নিয়ে আসে হাতের ধারে
বিদীর্ণ কতক স্মৃতিকে বিধ্বংসিত করে
খুঁজে ফিরি খন্ডিত বিদূরিত অতীত
নিস্কাম অনিস্বন অবর্ণ কতক প্রহরে!