০৪/১১/২০২০ ইং , সময় – রাত – ১১-০০ টা

দুর্ঘটনা  ( সনেট কবিতা )  । ।

দুর্ঘটনা  কেড়ে নেয় তরতাজা প্রাণ
এতে বইতে হয় দুঃখ-কষ্ট  আপ্রাণ
ঘটলে এটা জীবনে চরম অশান্তি
থেমে যায় স্বাভাবিক পৃথিবীর গতি
কর্ম  চঞ্চল তায় নেমে আসে বিরতি
সংসারে শুরু হয় ঘোর অন্ধকার
অন্তরে হাহাকার আপন হারাবার
প্রিয়জন হীন চলে বহু পরিবার ।

যত বিপদ আসে সবই মর্মান্তিক
এসব থেকে বাঁচার চেষ্টা  ঐকান্তিক
নিজে বাঁচো , অন্যকে বাঁচাও এটা লক্ষ্য
নিয়ম মেনে সতর্কতা  মূল উদ্দেশ্য
দেশে যে যার দায়িত্ব  করবে পালন
ব্রত হবে শৃঙ্খলা মানার নিত্য চর্চা ।

শরীফ নবাব হোসেন ।